Wellcome to National Portal
মেনু নির্বাচন করুন
Main Comtent Skiped

বিভাগীয় কমিশনার, রংপুর

                       

 

 

 

 

 

                         প্রোফাইল                             

 

জনাব মোঃ হাবিবুর রহমান (৬২৫৭) ০৫ এপ্রিল ২০২৩ তারিখে বিভাগীয় কমিশনার, রংপুর এর দায়িত্বভার গ্রহণ করেন। বিভাগীয় কমিশনার হিসেবে যোগদানের পূর্বে তিনি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগে অতিরিক্ত সচিব হিসেবে কর্মরত ছিলেন।

জনাব মোঃ হাবিবুর রহমান ০১ এপ্রিল ১৯৬৯ তারিখে জামালপুর সদর উপজেলায় জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম মোঃ আমজাদ হোসেন এবং মাতা জমিরন নেছা। তিনি শুরুতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইংরেজি সাহিত্য নিয়ে পড়া শোনা করলেও পরবর্তীতে রাষ্ট্রবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

তিনি বরিশালের জেলা প্রশাসক হিসেবে দায়িত্ব পালন করেছেন। অতঃপর তিনি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের পরিচালক হিসেবে কর্মরত ছিলেন। জনাব মোঃ হাবিবুর রহমান জেলা প্রশাসকের কার্যালয়, ব্রাহ্মণবাড়িয়ায় সহকারী কমিশনার হিসেবে ১৮ নভেম্বর ১৯৯৫ তারিখে যোগদান করেন। তিনি সহকারী কমিশনার (ভূমি) হিসেবে পলাশবাড়ী, গাইবান্ধা সদর, ধামইরহাট ও কিশোরগঞ্জ সদর উপজেলায় কর্মরত ছিলেন। তিনি সহকারী পরিচালক/উপপরিচালক (স্থানীয় সরকার) হিসেবে জেলা প্রশাসকের কার্যালয়, সিলেটে কর্মরত ছিলেন। বড় লেখা, বিলাইছড়ি ও শাহজাদপুর উপজেলায় তিনি উপজেলা নির্বাহী অফিসার হিসেবে কাজ করেছেন। তিনি অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে গাজীপুর জেলায় দায়িত্ব পালন করেন। তিনি অবিভক্ত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পুলিশ অনুবিভাগ ও রাজনৈতিক অনুবিভাগে উপসচিব হিসেবে অত্যন্ত সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন। তিনি খাদ্য মন্ত্রণালয় ও সমাজকল্যাণ মন্ত্রণালয়ে মাননীয় প্রতিমন্ত্রীর একান্ত সচিব ছিলেন।

দাপ্তরিক কাজে তিনি ভারত, সৌদিআরব, তুরস্ক, গ্রিস, জার্মানি, ফ্রান্স, ইতালি, সুইজারল্যান্ড, অস্ট্রিয়া, চীন, দক্ষিণকোরিয়া, থাইল্যান্ড, মালয়েশিয়া, সিঙ্গাপুর ও অস্ট্রেলিয়া ভ্রমণ করেন।

তাঁর সহধর্মিণী মিজ ফরিদা ইয়াসমিন একজন বিশিষ্ট সমাজ কর্মী।

 

ধন্যবাদান্তে - আইসিটি শাখা, বিভাগীয় কমিশনারের কার্যালয়, রংপুর বিভাগ, রংপুর